মাস্ক ছাড়াই বাইডেন-বরিস-মাক্রোঁদের সাথে আলিঙ্গন করলেন মোদী

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি-২০ সম্মেলনে যোগ দিতে ইতালির রাজধানী রোমে গেছেন। এরই মধ্যে সম্মেলনের ফাঁকে অনেক বিশ্ব নেতার সঙ্গেই সাক্ষাৎ করেছেন মোদী। তবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁর সাথেই বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে মোদী। এমনকি করোনার ভয়ে যেখানে জি-২০ সদস্যভুক্ত দেশের প্রধানরা মাস্ক পরে সম্মেলনে এসেছেন, সেখানে মোদীকে মাস্ক ছাড়াই অনেক নেতাদের সাথে আলিঙ্গন  করতে দেখা গেছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে সাক্ষাতের বেশ কয়েকটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন নরেন্দ্র মোদী। – খবর এনডিটিভির।

শেয়ার করা ছবিতে দেখা গেছে, মাস্ক ছাড়াই জো বাইডেনকে জড়িয়ে ধরে হাঁটছেন ও আলাপচারিতা করছেন মোদী। একে অপরের সঙ্গে দেখা করতে পেরে দুই নেতাকে অনেক হাসি-খুশি দেখা যায়। অন্য আরেকটি ছবিতে দেখা যায় মোদী ম্যাক্রোঁর সঙ্গেও আলিঙ্গন করছেন। এছাড়া জাস্টিন ট্রুডো ও বরিস জনসনের সঙ্গে প্রাণবন্ত সাক্ষাতের ছবিও শেয়ার করেন মোদী।

পোপ ফ্রান্সিসের সঙ্গেও সাক্ষাৎ করেছেন নরেন্দ্র মোদী। এ সময় তার সঙ্গে ছিলেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। পোপের সঙ্গে একান্ত বৈঠক শেষে তাকে ভারতে ভ্রমণের আমন্ত্রণ জানিয়েছেন মোদী। তাদের মধ্যে বৈঠকের নির্ধারিত সময় ২০ মিনিট থকলেও তা শেষ হয় এক ঘণ্টায়।

এর আগে জি-২০ শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার জন্য শুক্রবার (২৯ অক্টোবর) সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার (২৯ অক্টোবর) সকালে রোমে পৌঁছান। ওইদিন বিকেল সাড়ে ৩টায় ইতালির রাজধানী রোমে মহত্মা গান্ধীর স্মৃতি ফলকে শ্রদ্ধা জানান মোদী।

SHARE THIS ARTICLE