রংপুরকে হারিয়ে বিপিএলের ফাইনালে সিলেট (ভিডিও)

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ দেখতে দেখতে শেষ পর্যায়ে চলে এসেছে বিপিএলের নবম আসর। দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ মুখোমুখি হয়েছিল সিলেট স্ট্রাইকার্স ও রংপুর রাইডার্স। অলিখিত সেমিফাইনালে দারুণ এক জয় তুলে নিয়েছে সিলেট। একই সঙ্গে নিশ্চিত করেছে ফাইনালের টিকিট।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে সাত উইকেটে ১৮২ রান সংগ্রহ করেছিল সিলেট। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি রংপুর।

১৯ রানে জয় পাওয়া সিলেট প্রথম শিরোপার লক্ষ্যে আগামী বৃহস্পতিবার মেগা ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় রংপুর। ইংলিশ রিক্রুট স্যাম বিলিংসকে ১ রানেই ফেরান তানজিম হাসান সাকিব। এরপর একে একে সাজঘরে ফেরেন শামীম হোসেন (১৪) ও নিকোলাস পুরান (৩০)।

রংপুরকে হারিয়ে বিপিএলের ফাইনালে মাশরাফির সিলেট - Sylhet Voice

চতুর্থ উইকেটে দলকে এগিয়ে নেন নুরুল হাসান সোহান ও রনি তালুকদার। দুজনের ব্যাটে ম্যাচের কর্তৃত্ব রংপুরের দিকে অনেকটাই হেলে পড়ে। তবে একই ওভারে দুজনের বিদায়ে ব্যাকফুটে চলে যায় দলটি।

আউট হওয়ার আগে সোহান ৩৩ ও রনি ৬৬ রান করেন। শেষদিকে রংপুরের ব্যাটাররা আসা-যাওয়ার মিছিলে যোগ দিলে হার নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হয় দলটি।

সিলেটের হয়ে লুক উড একাই ৩ উইকেট শিকার করেন। এছাড়া তানজিম হাসান সাকিব ও রুবেল হোসেন দুটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। সিলেটকে ভালো শুরু এনে দেন নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়। আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে ভাঙে দুজনের ৬৫ রানের জুটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেন শান্ত। তিনি আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সিলেট। যেখানে তৌহিদ হৃদয় ২৫, মাশরাফী ২৮, জাকির ১৬, বার্ল ১৫ ও মুশফিকুর রহিম ৬ রানে সাজঘরে ফেরেন।

শেষদিকে জর্জ লিন্ডে ও থিসারা পেরেরা মিরপুরের বাইশ গজে ঝড় তোলেন। পেরেরা ১৫ বলে ২১ রানে ফিরলেও ১০ বলে ২১ রানের অপরাজিত টর্নেডো ইনিংস উপহার দেন লিন্ডে।

রংপুরের হয়ে দাসুন শানাকা ও হাসান মাহমুদ দুটি করে এবং মাহেদী হাসান ও ডোয়াইন ব্রাভো একটি করে উইকেট শিকার করেন।

SHARE THIS ARTICLE