রংপুরে মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতন, পাঁচ নারীসহ গ্রেফতার ৬

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ রংপুরের পীরগাছায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় পাঁচ নারীসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলো- ঐ উপজেলার পারুল ইউনিয়নের অনন্দি ধনিরাম গ্রামের গোফ্ফার মিয়ার ছেলে জিয়াউর রহমান ওরফে জিয়ারু মিয়া, শামসুল হকের স্ত্রী রূপবান, নুর হোসেনের স্ত্রী রাহেনা বেগম, রুবেল মিয়ার স্ত্রী রুমানা বেগম, মোহাম্মদ আলীর স্ত্রী দুলালী বেগম ও মিঠাপুকুর উপজেলার শালাইপুর (নোয়াখালীপাড়া) গ্রামের নুর ইসলামের স্ত্রী জোসনা বেগম। 

শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত রংপুর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর আগে, বুধবার একই উপজেলার অনন্দি ধনিরাম গ্রামে মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটে। শুক্রবার দুপুরে নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়।

নির্যাতনের শিকার মা গোলাপী বেগম ও মেয়ে রাবেয়া বেগম অনন্দি ধনিরাম গ্রামের সাজাহান মিয়ার স্ত্রী ও কন্যা।

মামলা সূত্রে জানা গেছে, অনন্দি ধনিরাম গ্রামের সুজা মিয়ার ছেলে সাজাহান মিয়ার সঙ্গে প্রতিবেশী গোফ্ফার মিয়ার ছেলে জিয়ারু মিয়ার জমি সংক্রান্ত বিরোধ চলছিল। বুধবার সকালে আবারো জিয়ারু ও তার লোকজন সাজাহানের জমি দখল করে গাছ ও রাস্তা কাটতে থাকে। ঐ সময় সাজাহান ও তার পরিবারের লোকজন বাধা দেয়। এতে জিয়ারু ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে সাজাহানের স্ত্রী গোলাপী বেগম ও মেয়ে রাবেয়া বেগমকে গাছে বেঁধে নির্যাতন চালায়। পরে স্থানীয়রা ৯৯৯-এ কল দিলে পীরগাছা থানার পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে। তারা এখনো সেখানে চিকিৎসাধীন। 

এ ঘটনায় বৃহস্পতিবার সাজাহান মিয়া বাদী হয়ে পীরগাছা থানায় ১৮ জনকে আসামি করে মামলা করেন। 

রংপুরের এএসপি (সি-সার্কেল) আশরাফুল আলম বলেন, এ ঘটনায় মামলার পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নারীসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

SHARE THIS ARTICLE