রোমাঞ্চকর লড়াইয়ে বিপিএল এর চতুর্থ শিরোপা জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ বিপিএলের নবম আসরের ফাইনাল হয়েছে চরম রোমাঞ্চকর। শিরোপা নির্ধারণী ম্যাচে কখনো এগিয়েছে সিলেট আবার কখনও কুমিল্লা। তবে শেষ হাসিটা হেসেছে ইমরুল কায়েসের দল।ফাইনালে না হারার রেকর্ড অক্ষুণ্ণ রেখে চতুর্থবারের মতো বিপিএলের শিরোপা নিজেদের করে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলের শিরোপা জয়ে ৫১ বলে ৭টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ৭৯ রানের অনবদ্য ইনিংস খেলেন কুমিল্লার ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান জনসন চার্লস।

এছাড়া ৩৯ বলে ৯টি চার আর একটি ছক্কার সাহায্যে ৫৫ রান করেন দেশের তারকা ওপেনার লিটন কুমার দাস।

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে টস জিতে আগে ফিল্ডিং করে কুমিল্লা।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাট করে ২৬ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় সিলেট। এরপর নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমের ৫৬ বলের ৫৯ রানের জুটিতে বড় স্কোর গড়ার পূঁজি পায় সিলেট।

২ উইকেটে ১৩৪ রান করা সিলেট পরের ৩০ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট। নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ১৭৫ রানে ইনিংস গুটায় সিলেট। দলের হয়ে সর্বোচ্চ ৭৪ ও ৬৪ রান করে করেন মুশফিক ও শান্ত।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের 'ক্যাপ্টেন্সি' বিতর্ক - Roar বাংলা

টার্গেট তাড়া করতে নেমে ৩.১ বলে ৩৪ রানে ২ উইকেট হারায় কুমিল্লা। তৃতীয় উইকেটে জনসন চার্লসের সঙ্গে ৫৭ বলে ৭০ রানের জুটি গড়েন ওপেনার লিটন কুমার দাস। তাদের এই জুটিতে জয়ের পথে এগিয়ে যায় কুমিল্লা।

৫৫ রান করে লিটন আউট হলে মঈন আলীর সঙ্গে জুটি গড়েন জনসন। এই জুটিতে অনবদ্য ///রান করে ৪ বল আগেই শিরোপা জিতল কুমিল্লা।

এদিকে বিপিএলে নবম আসরে দারুণ সময় কাটিয়েছেন নাজমুল হোসেন শান্ত। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনালে সিলেট স্ট্রাইকার্সের ওপেনার ৪৫ বলে ৬৪ রানের ঝলমলে ইনিংস খেলেছেন। আর তাতেই বিপিএলের এক মৌসুমে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ রানের রেকর্ড গড়েছেন শান্ত। ১৫ ইনিংসে শান্তর রান ৫১৬। ৩৯.৬৯ গড় ও ১১৬.৭৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন এই ওপেনার।

SHARE THIS ARTICLE