সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ (ভিডিও)

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে বুধবার ভারতকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশের পক্ষে জয়সূচক গোলটি করেন আনাই মগিনি। পুরো ম্যাচে বাংলাদেশ অসংখ্য আক্রমণ করেও গোল পাচ্ছিল না। অবশেষে ৮০ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ।

ভিডিওঃ যমুনা টিভি

রিপা ব্যাকহিল পাস করেন, আনাই মগিনি বক্সের বাইরে থেকে শট নেন। ভারতের গোলরক্ষক বলের ফ্লাইট বুঝতে পারেননি, ফলে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়েন লাল-সবুজের প্রতিনিধিরা। ফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে শ্রীলঙ্কাকে আগের ম্যাচে গুঁড়িয়ে দেয়া বাংলাদেশ দল বুধবার চারটি পরিবর্তন নিয়ে মাঠে নামে। সোহাগী কিসকু, স্বপ্না রানী ও আফাইদাকে বেঞ্চে রেখে নেয়া হয় মনিকা চাকমা, তহুরা খাতুন, ঋতুপর্ণা চাকমা ও নিলুফার ইয়াসমিনকে। আজ বুধবার ‘বাংলাদেশ, বাংলাদেশ’ মুহুর্মুহু স্লোগানে মুখরিত ছিল কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম।

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বুধবার ম্যাচের বিরতিতে যাওয়ার খানিক আগে পুরো স্টেডিয়ামে জ্বলে উঠেছিল মুঠোফোনের আলো। মনে হচ্ছিল যেন হাজারো জোনাকি জ্বলছে মাঠে। দৃশ্যটাকে প্রতীকীই ধরা যায়। বয়সভিত্তিক ফুটবলেও যে আরো একবার আলো ছড়ালেন মারিয়া মান্ডা-রিপারা। ২০১৭ সালে এই কমলাপুর স্টেডিয়ামে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা উৎসব করেছিল বাংলাদেশ। বুধবার সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবলে ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ - বিষয়ের খবর

এছাড়া অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিন বছর আগে ভুটানে প্রথমবার মেয়েদের বয়সভিত্তিক অনূর্ধ্ব-১৮ সাফে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। ২০১৮ সালের পর এই বছর টুর্নামেন্টটি আয়োজিত হলো বয়স এক বছর বাড়িয়ে। এবার গোলাম রব্বানী ছোটনের দল প্রথম আসরেই চ্যাম্পিয়ন হলো ভারতকে হারিয়ে। পাঁচ গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছেন রিপা।

SHARE THIS ARTICLE