হার দিয়ে শুরু বাংলাদেশের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ মারুফা আক্তারের বিশ্বকাপটা শুরু হয়েছে স্বপ্নের মতোই। কিন্তু হার্শিথা সামাভিক্রামার ঝড়ে তা ভেস্তে গেছে।মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে তেমন ভালো করতে পারেনি টাইগ্রেসরা। অপরদিকে দারুণ ব্যাটিংয়ে জয় দিয়ে আসর শুরু করেছে লঙ্কান মেয়েরা।

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করতে পারে টাইগ্রেসরা। জবাব দিতে নেমে ১০ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

দ্বিতীয় ওভারে মুর্শিদা খাতুনকে (০) হারিয়ে শুরু হয় বাংলাদেশের ইনিংস। তিনে নামা সোবহানা মোস্তারি জুটি গড়েন শামিমা সুলতানার সঙ্গে। ২১ বলে ২৮ রানের গড়া তাদের এই জুটি ভেঙে দেন রানাসিংহে। ওপেনার শামিমা ২০ রান করে বিদায় নিলে সোবহানাকে সঙ্গ দেন নিগার সুলতানা জ্যোতি। দারুণ খেলতে থাকা সোবহানা ২৯ রান করে বিদায় নেন চামারি আথাপাত্থুর বলে।  

এরপর জ্যোতিও টিকতে পারেননি বেশিক্ষণ। ২৮ রান করে টাইগ্রেস অধিনায়ক বিদায় নিলে ধ্বস নামে বাংলাদেশ শিবিরে। একে একে বিদায় নিতে থাকে পরবর্তী ব্যাটাররা। লতা মণ্ডল ১১ রান করার পর বাকিদের আর কেউই ছুঁতে পারেননি দুই অঙ্কের ঘর। লঙ্কানদের হয়ে রানাসিংহে নেন সর্বোচ্চ ৩ উইকেট। জোড়া উইকেট নেন আথাপাত্থু।  

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা লঙ্কানদের বিপদে ফেলেন মারুফা। একে একে তুলে নেন আথাপাত্থু (১৫), ভিশামি গুণারত্নে (১) ও আনুশকা সাঞ্জেওয়ানির (০) উইকেট। ওপেনার হার্শিথা তখন টানতে থাকেন দলকে। তাকে সঙ্গ দেন নিলক্ষি ডি সিলভা। তাদের শতরান ছাড়ানো জুটিতে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা। হার্শিথা ৫০ বলে ৬৯ ও নিলক্ষি ৩৮ বলে ৪১ রানে অপরাজিত থাকেন।  

SHARE THIS ARTICLE