বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক পীর হাবিবুর রহমানের রোগমুক্তি কামনাঃ ইউরোবাংলা প্রেসক্লাবের দোয়া মাহফিল

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ গতকাল রাত জি এম টি ৮ ঘটিকায় ইউরোবাংলা প্রেস ক্লাবের উদ্যোগে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক জনাব পীর হাবিবুর রহমানের রোগমুক্তি কামনা করে এক ভার্চুয়াল দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ইউরোবাংলা প্রেসক্লাবের সভাপতি জনাব তাইজুল ইসলাম ফয়েজ (ফ্রান্স)।

অনুষ্ঠানের শুরুতে সুললিত কণ্ঠে পবিত্র কোরান এবং দরুদ পাঠ করেন ইউরোবাংলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক জনাব যুবায়ের আহমেদ শিশু (ইটালি)। সূচনা বক্তব্য প্রদান করেন সংগঠনের সাধারণ সম্পাদক জনাব জাকির হোসেন চৌধুরী (গ্রীস), তিনি জানান বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক জনাব পীর হাবিবুর রহমান একজন প্রথিতযশা সাংবাদিক, আন্তর্জাতিক কলামিস্ট এবং পত্রিকা সম্পাদক। সম্প্রতি তার মাল্টিপল মায়েলোমা নামক রোগ শনাক্ত হয় এবং বর্তমানে তিনি ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার রোগ প্রাথমিক পর্য্যায়ে হওয়ার কারণে চিকিৎসকগন তার সম্পুর্ন আরোগ্য আশা করছেন।

সূচনা বক্তব্যের পর পীর হাবিবের রোগমুক্তি কাময়া করে দোয়া পরিচালনা করেন সংগঠনের উপদেষ্টা ডাঃ জিন্নুরাইন জায়গীরদার (আয়ারল্যান্ড)। দোয়ায় পীর হাবিবের আশু রোগ থেকে মুক্তি প্রার্থনার পাশাপাশি বর্তমানে বিশ্বব্যাপী মহামারী থেকে রেহাই পাওয়ার জন্যও দোয়া করা হয়।

দোয়ার পর অনুষ্ঠিত হয় আলোচনা অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানে যোগ দেন, স্পেন থেকে জনাব সিদ্দিকুর রহমান এবং দবির তালুকদার, ফ্রান্স থেকে জনাব জাবের আহমেদ এবং এম আলি, যুক্তরাষ্ট্র থেকে যুক্ত হন জনাব ফায়েজুল হক, এরোনোটীকয়াল ইঞ্জিনিয়ার এবং বিশিষ্ট কলামিস্ট, এছাড়া যুক্তরাজ্য থেকে বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান জনাব মাসুম এবং অন্যান্যরা।

বক্তাগণ জনাব পীর হাবিবের জন্মস্থান সিলেট থেকে তার সাংবাদিক জীবনের শুরু করে বর্তমানে বাংলাদেশের অন্যতম পত্রিকার নির্বাহী সম্পাদক পদে আগমনের একটি ধারাবাহিকতার কথা তুলে ধরে বলেন তার লিখনির মধ্যে একটি ব্যাতিক্রমী ধারা আছে যা অন্যদের মধ্যে সচরাচর খুঁজে পাওয়া যায়না। তিনি তার মুক্তচিন্তা প্রকাশে অনুতোভয়। তিনি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হয়েও তার চিন্তা, চেতনা প্রকাশে কোন রাজনৈতিক মতাদর্শকে আনুকূল্য প্রদর্শন করা থেকে সর্বদাই বিরত ছিলেন, যার কারণেই তিনি আজ একজন জনপ্রিয় কলামিস্ট হয়ে উঠতে পেরেছেন। সকলেই তার মত একজন নির্ভীক এবং স্বাধীন চিন্তার সাংবাদিকের জাতির সেবায় প্রয়োজনীয় উল্লেখ করে তার আশু রোগ মুক্তি কামনা করেন এবং সকলেই তার দ্রুত ফিরে আসার জন্য প্রার্থনা করেন।

সংগঠনের সভাপতি জনাব তাইজুল ইসলাম ফয়েজ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য এবং অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহযোগিতা করার জন্য সকলকে ধন্যবাদ জানান। পরিশেষে সংগঠনের সাধারণ সম্পাদকে জনাব জাকির হোসেনের বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

SHARE THIS ARTICLE