ব্যাংক থেকে কাতার প্রবাসীর ১৮ লাখ টাকা গায়েব

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ গাজীপুরে উত্তরা ব্যাংকের জয়দেবপুর শাখায় ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে এক প্রবাসীর ১৮ লাখ টাকা গায়েব হয়েছে। ওই প্রবাসীর নাম শাহজাহান মোল্লাহ। তিনি কাতারে থাকেন।

এ ঘটনায় শাহজাহান মোল্লাহ‘র ছোট ভাই জাহাঙ্গীর আলম বাদী হয়ে মহানগরের আবাসন থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জাহাঙ্গীর আলম বলেন, শাহজাহান মোল্লা গত ৩৪ বছর ধরে কাতারপ্রবাসী।  ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর গাজীপুরের উত্তরা ব্যাংকের চান্দনা চৌরাস্তার জয়দেবপুর শাখায় সঞ্চয়ী হিসাব খোলেন ওই প্রবাসী। উত্তরা ব্যাংক জয়দেবপুর শাখায় তিনি নিজের অ্যাকাউন্টে টাকা পাঠান সবসময়। মাঝেমধ্যে টেলিফোন করে ব্যাংক কর্তৃপক্ষের কাছ থেকে খোঁজখবর নিয়ে থাকেন। সর্বশেষ গত ১১ আগস্ট শাহজাহান ১ লাখ ৩৫ হাজার টাকা পাঠিয়ে ব্যাংকে ফোন করে মোট ব্যালেন্স জানতে চান। ওই দিন ব্যাংক থেকে তাঁকে জানানো হয় ২৫ লাখ ৫৯ হাজার টাকা ব্যালেন্স আছে। এর ঠিক তিন দিন পর অর্থাৎ ১৪ আগস্ট ভাই কাতার থেকে ফের ব্যাংকে ফোন দিয়ে ব্যালেন্স জানতে চাইলে তাঁকে জানানো হয় ৭ লাখ টাকা জমা আছে। পরে ব্যাংকে গিয়ে স্টেটমেন্ট তোলেন তিনি।

এতে দেখা যায়, ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে গত ১৪ আগস্ট তাঁর অ্যাকাউন্ট থেকে প্রথমে আট লাখ টাকা সরানো হয় সিটি ব্যাংকের সাতক্ষীরা শাখার মেঘনা এন্টারপ্রাইজের অ্যাকাউন্টে। এরপর একইভাবে আরও ১০ লাখ টাকা পাঠানো হয় জয়পাড়া এসইমি শাখায় সুমাইয়া নামের এক গ্রাহকের অ্যাকাউন্টে। এ ঘটনায় এলাকায় তোলপাড় শুরু হয়।

একাউন্ট থেকে টাকা গায়েব হওয়া বিষয়ে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন জয়দেবপুর শাখার ব্যবস্থাপক স্কাইল্যাব চৌধুরী। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু সায়েম নয়ন বলেন, ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করছে। অভিযোগ পাওয়ার পর পুলিশের একটি টিমও তদন্তে নেমেছে।

SHARE THIS ARTICLE