৩০ এপ্রিল পর্যন্ত সাকিবকে সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিল বিসিবি(ভিডিও)

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজের সময় খেলতে না চেয়ে নানা ঘটনা জন্ম দেয়া যেন সাকিবের নিয়মিত কাজ। এবার তাই তার বিষয়ে সিদ্ধান্ত নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ লক্ষ্যে সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বিশ্রাম দিয়েছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে বিশ্রাম দিয়েছে বিসিবি। সাকিব বিশ্রাম চেয়েছে বলেই তাদের এই সিদ্ধান্ত বলে জানান তিনি।

জালাল ইউনুস বলেন, আমরা চাই সাকিব সব সংস্করণের ক্রিকেটেই খেলুক। কিন্তু সে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে। তাকে চাপ দেওয়া ঠিক হবে না। সে কথা বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

IPL 2022: Shakib Al-Hasan's wife explains why no team picked him dgtl -  Anandabazar

তিনি জানান, আগামীকাল রাতে সাকিব দুবাই থেকে ঢাকা ফেরার পর পরশু তার সঙ্গে আলোচনায় বসবেন বিসিবির কর্মকর্তারা। সে আলোচনায় বিসিবি সাকিবের কাছে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইবে।

তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ১১ মার্চ দক্ষিণ আফ্রিকাগামী বিমান ধরবে বাংলাদেশ দল। তার আগে ঘোষিত দুই ফরম্যাটের দলে নাম ছিল তার।

ভিডিওঃ নিউজ ২৪

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকায় সব ফরম্যাটে খেলবেন সাকিব। তবে গত ৬ মার্চ তিনি জানান, দক্ষিণ আফ্রিকা সফরে যেতে চান না তিনি। শুধু তা-ই নয়, শারীরিক ও মানসিকভাবে পুরোপুরি ফিট হতে একটা বিরতিও চেয়েছিলেন সময়ের সেরা এই অলরাউন্ডার। 

শুধু দক্ষিণ আফ্রিকা সফরই নয়, বিসিবি তাকে ছুটি দেওয়ায় সাকিব খেলতে পারবেন না ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটও। আগামী ১৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে সাকিব আছেন মোহামেডান দলে। জার্সি উন্মোচন করেই দেশ ছেড়েছেন তিনি।

SHARE THIS ARTICLE